চুনারুঘাটে মসজিদ উন্নয়ন টাকা আত্মসাৎ গ্রামবাসীর বিক্ষোভ

প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, জুন ১৯, ২০২৩ | আপডেট: ৬:৫৪:অপরাহ্ণ, জুন ১৯, ২০২৩
চুনারুঘাট প্রতিনিধি :
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় নুরে মদিনা জামে মসজিদ উন্নয়নের টাকা আত্মসাৎ: গ্রামবাসী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে।
রবিবার (১৮ জুন) বাদ আছর দক্ষিণ দেওরগাছ নুরে মদিনা জামে মসজিদের উন্নয়ন কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্করের নেমপ্লেট দেখে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেস স্থানীয় গ্রামবাসীগণ।
ঘটনাটি জানাজানি হলে,স্ব শরীরে গিয়ে দেখা যায়,দক্ষিণ দেওরগাছ নুরে মদিনা জামে মসজিদের উন্নয়ন কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর। যা উপজেলা পরিষদের (এডিপি)বরাদ্দ ২০২২/২০২৩ অর্থ বছরের বাস্তবায়ন দেখানো হয়েছে।যা স্থানীয় বাসিন্দাদের মতে,সম্পূর্ণ ভূয়া ও মিথ্যাচার প্রচারনা ও অর্থ আত্মসাৎতের দাবি।তাই তাৎক্ষণিক গ্রামবাসী একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে নিন্দা জানায়।পাশাপাশি স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহিতুর রহমান ফরাজি রুমন কে অবগত করেন।তখন রুমন ফরাজি বিষয়টি নিয়ে সিন্ডিকেট না করার আহবান করেন।
এবিষয়ে নুরে মদিনা জামে মসজিদের সভাপতি আজীজুল হক ও সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিনের সাথে কথা হলে তারা এই অর্থ আত্মসাৎ বিষয় নিশ্চিত করে জানান,আমাদের নুরে মদিনা জামে মসজিদের সামগ্রিক উন্নয়ন আমরা মসজিদের ব্যক্তিগত ফান্ডের টাকা ও গ্রামবাসীর সহযোগিতায় বাস্তবায়ন করেছি।কিন্তু অজ্ঞাত ভাবে আমাদের চলমান উন্নয়ন কার্যক্রম উপজেলা পরিষদের (এডিপব)বরাদ্দের উন্নয়ন কার্যক্রম বলে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর নামে নেমপ্লেটে উদ্বোধন করে গেছেন।যা দেয়ালে লোকচক্ষুর আড়ালে বস্তা দিয়ে ডেকে রাখে।বিষয় টি আমাদের নজরে আসলে পঞ্চায়েত প্রধান আব্দুল মতিন সর্দার সহ গ্রামবাসী একত্রিত হই,নিন্দা প্রতিবাদ জানাই।এবং কে বা কারা এই অর্থ আত্মসাৎ করেছেন তার দাবি জানাই।
এ বিষয় উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্করের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে উনার মোবাইল বন্ধ পাওয়া যায়। তাই বক্তব্য নেয়া সম্ভব হয় নি।