লাখাইয়ে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২৩ | আপডেট: ৯:২৬:অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২৩
সুমন আহমেদ বিজয়ঃ
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
১৫ আগস্ট মঙ্গলবার সকাল ১০ ঘটিকার সময় লাখাই উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানার সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা গৌতম চন্দ্র রায়ের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন লাখাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ মুশফিউল আলম আজাদ।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লাখাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম ও মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া বেগম।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লাখাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ নুনু মিয়া, মোড়াকরি ইউপির চেয়ারম্যান আবুল কাশেম মোল্লা ফয়সল, বামৈ ইউপির চেয়ারম্যান আজাদ হোসেন ফুরুক, করাব ইউপির চেয়ারম্যান আব্দুল কদ্দুস, বুল্লা ইউপির চেয়ারম্যান এডভোকেট খোকন চন্দ্র গোপ, আব্দুল মতিন মাষ্টার,বীর মুক্তিযোদ্ধা কেশব চন্দ্র রায়, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান চিশতি,সাংবাদিক এডভোকেট মোঃ আলী নোয়াজ ও আবুল কাশেম প্রমূখ।
অনুষ্ঠানের শুরতেই পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাওলানা শফিকুল ইসলাম ও গীতা পাঠ করেন কামনা দাশ।
বক্তারা ১৯৭৫ সালে ১৫ আগস্ট তৎকালীন কিছু বিপথগামী সেনা সদস্যের হাতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, বাঙালী জাতির মুক্তির দিশারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সদস্যদের নির্মম হত্যাকান্ডের তীব্র নিন্দা জানানো হয় এবং বাকী আসামীদের দেশে ফেরত এনে ফাঁশি কার্যকর করার আহবান জানান।