ইতালির ভেনিসে অনুষ্ঠিত হলো পেস্তা দি পপোলি

প্রকাশিত: ১:১৬ অপরাহ্ণ, মে ২৫, ২০২২ | আপডেট: ১:১৬:অপরাহ্ণ, মে ২৫, ২০২২

ইতালি প্রতিনিধিঃ

ইতালীয়দের আয়োজনে প্রবাসীদের অংশগ্রহণে ইতালির ভেনিসের মার্গেরায় অনুষ্ঠিত হলো পেস্তা দি পপোলি বাংলায় যাকে বলে জনগণের উৎসব। এই উৎসবে বিশ্বের কয়েকটি দেশের পাশাপাশি প্রবাসী বাংলাদেশিরাও ও অংশগ্রহন করেন এবং বাংলাদেশের কৃষ্টি কালচার বিদেশিদের মধ্য তুলে ধরেন। ভেনিস বাংলা মিউজিক ,ভেনিস বাংলা স্কুল ,জোবাননী পের্ লা উমানিতা ও সনাতন ধর্মাবলম্বীরা আমাদের দেশীয় সংস্কৃতি ও স্টল দিয়ে বিভিন্ন পণ্য সামগ্রী দিয়ে বিদেশিদের কাছে ফুটিয়ে তুলেন। দিনব্যাপী অনুষ্ঠিত এই উৎসবে বাংলাদেশী ছাড়াও আরো প্রায় বিশটি দেশ অংশগ্রহণ করেন এবং নিজ নিজ দেশের কৃষ্টি কালচার উপস্থাপন করেন।

 

বাংলা মিউজিক ভেনিস এর সভাপতি আজাদ খান তার নেতৃত্বে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালিত হয় এবং উপস্থিত দর্শকদের সংগীত পরিবেশন করে মাতিয়ে তুলেন। ভেনিস বাংলা স্কুলের শিক্ষার্থীরা নৃত্য পরিবেশন করেন। এছাড়াও সনাতন ধর্মের শিল্পীগুষ্টি দলীয় নৃত্য পরিবেশন করে উপস্থিত সকলের প্রশংসা কুড়ায়।
উল্লেখ এই আয়োজন করোনার কারণে গত দুইবছর বন্দ ছিল। এই বছর পুনরায় আয়োজন করায় প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতি ছিল বেশ লক্ষণীয়। প্রবাসী পরিবারগুলো ঈদের শেষে এমন সুন্দর আয়োজন একত্রিত ভাবে উপভোগ করতে পেরে বেশ আনন্দিত।