পরিবেশ সুরক্ষায় স্কুলে স্কুলে বৃক্ষ রোপন

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২২ | আপডেট: ৯:২২:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২২

জগন্নাথপুর প্রতিনিধি:

 

সুনামগঞ্জের জগন্নাথপুরে ‘ফেয়ার ফেইস জগন্নাথপুর’ নামের একটি সামাজিক সংগঠনের উদ্যোগে বৃক্ষরোপন
কার্যক্রম সম্পন্ন হয়েছে। পরিবেশ সুরক্ষায় গত ১৫ দিনে উপজেলার টি শিক্ষা প্রতিষ্ঠানে এক হাজার ১শ’৩৫টি চারা রোপন করা হয়েছে।
সংগঠনের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, ২০২০ সালে উপজেলার কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনের উদ্যোগে বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। করোনাকালিন ও বন্যা পরিস্থিতির সময় মানবিক কাজে অংশ নিয়ে প্রসংশিত হয় সংগঠনের সদস্যরা। এবার তাঁরা জগন্নাথপুরের একটি পৌরসভা ও ৮টি ইউনিয়নের বিভিন্ন স্কুল, কলেজ, ধর্মীয় প্রতিষ্ঠান ও উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে বিভিন্ন জাতের গাছের চারা রোপন করে। গত ২৮ আগষ্ট থেকে বৃক্ষরোপন কার্যক্রম শুরু হয়ে গত রবিবার শেষে হয়েছে।

সংগঠনের মহাসচিব এম.শামীম আহমেদ বলেন, জগন্নাথপুর উপজেলাকে একটি সবুজের ভান্ডার হিসেবে গড়ে তুলতে আমরা এবছর পরিবেশ বন্ধু নাম নিয়ে বৃক্ষরোপন করি। আমাদের এ কার্যক্রম আগামী বছর আবার শুরু হবে।
ফেয়ার ফেইস জগন্নাথপুর’ এর সভাপতি সাইফুর রহমান মিনহাজ জানান, পরিবেশ সুরক্ষায় প্রতিবছর আমরা রোপন কর্মসুচী বাস্তবায়নে কাজ করব। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই সামাজিক ও মানবিক কার্যক্রম পরিচালনা করছে। তিনি জানান, সংগঠনের সদস্যরা স্বেচ্ছায় সম্মিলিত প্রয়াসে নিজ নিজ অর্থায়নে বৃক্ষ রোপন কার্যক্রমে অংশ নেন।