জগন্নাথপুরে অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগে নার্সকে দায়ী করে তদন্ত প্রতিবেদন দাখিল

প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২২ | আপডেট: ৮:৫৫:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২২

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি:

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীর মৃত্যুর অভিযোগে নার্সের দায়িত্ব অবহেলাকে দায়ী করে তদন্ত প্রতিবেদনে দালিখ করা হয়েছে।

 

আজ বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে
জেলার ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে। প্রতিবেদনে নার্স তাহমিনা বেগমের দায়িত্বে অবহেলার কথা বলা হলেও চিকিৎসক তানজিম হোসেনের কোন ত্রুটি পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মধু সুধন ধর বলেন, ঘটনার দিন হাসপাতালে অতিরিক্ত রোগি ভর্তি ছিলেন। ফলে নার্সের কিছুটা অবহেলা পেয়েছে বলে তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য গতকাল সিভিল সার্জন বরাবরে পাঠিয়েছি।

 

প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর ছাতক উপজেলার ভাতগাঁও গ্রামের আব্দুল হামিদ (৫০) শ্বাসকষ্ট নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। পরদিন রাত ১১ টায় তার শ্বাসকষ্ট বাড়লে সঙ্গে থাকা স্ত্রী সন্তানরা কর্তব্যরত নার্স তাহমিনা বেগমের সঙ্গে যোগাযোগ করেন। এসময় চিকিৎসকের খুঁজে নার্সের সহযোগিতা চাইলে নার্স তাহমিনা বেগম চিকিৎসক নিদিষ্ট সময়ে এসে দেখবেন বলে জানান। চিকিৎসক ও নার্সের অবহেলায় কোন চিকিৎসা না পেয়ে রাত ১২ টার দিকে আব্দুল হামিদ মারা যান। পরে ওই রোগির স্বজনরা নার্স ও চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ করেন। এর প্রেক্ষিতে গত ৬ সেপ্টেম্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট অর্থপেট্রিক রাজিব পালকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি গত মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার নিকট তদন্ত প্রতিবেদন
দাখিল করেন।