জগন্নাথপুরে সাব রেজিষ্ট্রারের বিরুদ্ধে অভিযোগ এনে দলিল সমিতির কর্মবিরতি

প্রকাশিত: ১:০৫ পূর্বাহ্ণ, অক্টোবর ৬, ২০২২ | আপডেট: ১:০৫:পূর্বাহ্ণ, অক্টোবর ৬, ২০২২
জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি:

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা সাব রেজিষ্ট্রারের বিরুদ্ধে অন্যায়ভাবে হয়রানীমূলক আচারণের অভিযোগ এনে অনিদিষ্টকালের জন্য কর্মবিরতি কর্মসুচি পালন করেছে জগন্নাথপুরের দলিল লিখক সমিতি।
আজ সোমবার থেকে এ কর্মসুচি শুরু হয়েছে। এতে করে দলিল সম্পাদন না হওয়ায় লোকজন ভোগান্তির শিকার হচ্ছেন। ফলে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

উপজেলা দলিল লিখক সমিতির সুত্রে জানা যায়, গত ২৭ সেপ্টেম্বর উপজেলা সাব রেজিষ্ট্রার মো: আব্দুর রাজ্জাক হাসান উপজেলা দলিল লিখক সমিতির সাধারণ সম্পাদক হাসির আলীকে অন্যায়ভাবে হয়রানিমূলক বহিস্কারাদেশ প্রদান করে ৭ দিনের মধ্যে কারণ দর্শার নোটিশ প্রদান করে দলিল সম্পাদন না করতে নির্দেশ প্রদান করেন। এঘটনার প্রেক্ষিতে দলিল লিখক সমিতি সর্বসম্মতিক্রমে কর্মবিরতি কর্মসুচি পালনের ডাক দেয়।
উপজেলা দলিল লিখক সমিতির সাধারণ সম্পাদক হাসির আলী জানান, দীর্ঘ ১২ বছর ধরে সুনামের সঙ্গে আমার উপর অর্জিত দায়িত্ব পালন করে আসছি। গত ২৭ সেপ্টেম্বর একটি সাফ কবলা দলিল সম্পাদনের জন্য প্রয়োজনীয় সব কাগজপত্র দাখিল করা সত্ত্বেও সম্পাদনে অস্বীকৃতি জানান সাব রেজিষ্ট্রার মহোদয়। উদ্দেশ্য প্রনোদিতভাবে আমার বিরুদ্ধে অযথা কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।

জগন্নাথপুর উপজেলা দলিল লিখক সমিতির সভাপতি বশির আহমদ জানান, সুনিদিষ্ট কোন কারণ ছাড়াই হয়রানীমূলকভাবে আমাদের সমিতির সম্পাদককে বহিস্কারাদেশ প্রদান করায় আমরা অনিদিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছি।

জগন্নাথপুর উপজেলা সাব-রেজিষ্ট্রার মো: আব্দুর রাজ্জাক হাসান জানান, শৃঙ্খলা বহিভূত আচারণের দায়ে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। বহিস্কার করা হয়নি। আজ লিখিত জবাব পেয়েছি।
কর্মবিরতি প্রসঙ্গে তিনি বলেন, একজনের কারণে অন্যদের কর্মসুচি পালন ঠিক হয়নি।