আরেচ্ছোতে ইতালিস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান কে গণ সংবর্ধনা

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২২ | আপডেট: ৩:২৭:অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২২

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি: ইতালির কোসকানো অঞ্চলের অন্যতম বানিজ্যিক এলাকা আরেচ্ছো। যেখানে প্রায় ছয় হাজার প্রবাসী বাংলাদেশিদের বসবাস।

ইতালি ও বাংলাদেশের ব্যবসায়িক সম্পর্ক উন্নয়নে এই শহরের প্রসিদ্ধ শিল্প প্রতিষ্ঠান “লেম” এর আমন্ত্রণে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান আরেচ্ছো সফর করলে ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, বাংলাদেশ একটি গণ সংবর্ধনার আয়োজন করে। স্থানীয় একটি হলে আয়োজিত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি আরেজ্জোর সভাপতি রাসেল আহমেদ, পরিচালনা করেন এই সংগঠনের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম রাজিব।

 

 

 

এই সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাসের ইনোকোমিক কাউন্সিলর আল আমিন, কমিউনিটি ব্যক্তিত্ব জালাল মিয়া, উপদেষ্টা আজিজুল হক, আসাদুজ্জামান লিটন, সিরাজ আলম, প্রবীণ ব্যক্তি মোঃ ফয়েজ, নারী ব্যবসায়ী স্মৃতি চৌধুরী ।

বক্তারা সেই অঞ্চলে বেড়ে ওঠা আগামী প্রজন্ম দের জন্যে বাংলা স্কুল ও একটি শহিদ মিনার নির্মাণ করার দাবী জানান। পাশাপাশি বছরের শুরুতে নতুন বই বিতরণের উৎসব থেকেও বঞ্চিত আরেচ্ছোর শিশু কিশোররা যেন এই সুবিধা পায় সে বিষয়েও দৃষ্টি আকর্ষণ করেন।

 

 

রাষ্ট্রদূত প্রবাসী দের দাবী পূরণের সর্বাত্মক সহযোগিতা করবেন বলে জানান। সেই সঙে বৈধ পথে রেমিটেন্স পাঠানোর ও আহ্বান জানিয়েছেন, রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে অবস্থান রত প্রবাসী বাংলাদেশিদের কর্ম প্রতিভা ও সততার প্রশংসা করেন যা ইতালিয়ান ব্যবসায়িকদের কাছে বাংলাদেশকে গর্বিত করেছে।

 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ব্যবসায়ী নুরুল আবছার, সংগঠনের সিনিয়র সহ সভাপতি সোহরাব হোসেন, সহ সভাপতি মোঃ রাকিব, মোঃ নুর নবী, নোবেল চৌধুরী, সহ সাধারণ সম্পাদক শেখ জুয়েল, শেখ লোকমান, সদস্য রাসেল চৌধুরী, ব্যবসায়ী তোফাজ্জল হোসেন, ডানিয়েলে গোয়ালদানি, উমার লেত্ত্রিও সহ ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি বাংলাদেশের কার্যকরী পরিষদের নেতৃবৃন্দ।

 

 

 

এই সময় ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি বাংলাদেশ, আরেচ্ছোর সভাপতি রাসেল আহমেদ ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম রাজিবের নেতৃত্বে রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান কে ফুলেল অভ্যর্থনা জানানো হয় এবং আরেচ্ছোতে অবস্থান রত প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও দাবি উপস্থাপন করে একটি স্মারক লিপি প্রদান করেন।