জগন্নাথপুরে এক গ্রাহকের অভিযোগ,সানলাইফ বীমা কোম্পানিতে বীমা করে মেয়াদপূর্তিতে টাকা পাচ্ছেন না

প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২৩ | আপডেট: ৭:৪৮:অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২৩
জগন্নাথপুর প্রতিনিধি :

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার এক ব্যবসায়ী সানলাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেডে বীমা করে মেয়াদ পূর্তির এক বছর পরও বীমা দাবির টাকা পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন।

ব্যবসায়ীর অভিযোগ থেকে জানা গেছে, জগন্নাথপুর বাজারের জুয়েলারী ব্যবসায়ী বাসুদেব বাড়ি আবাসিক এলাকার বাসিন্দা কাজল বণিক ২০০৯ সালে সানলাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেডে দুই লাখ ৪০ হাজার টাকার একটি বীমা করেন। বছরে ২০ হাজার ১০০ টাকা কিস্তিতে ১২ বছর মেয়াদি বীমার মেয়াদ পূর্তি হয় ২০২১ সালে।এরপর তিনি বীমার টাকার জন্য আবেদন করেন। কিন্তু বীমার টাকা পরিশোধ না করে নানা টালবাহানা শুরু করে কোম্পানির লোকজন। এসময় তিনি যার মাধ্যমে বীমা করেছিলেন বীমা কোম্পানির হবিগঞ্জ জেলা শাখা কার্যালয়ের ক্যাশিয়ার নমিতা বণিক এর সঙ্গে যোগাযোগ করলে তিনিও সদুত্তর না দিয়ে সময়ক্ষেপন করতে থাকেন। এক পর্যায়ে ২০২২ সালের ২৫ ডিসেম্বর এনসিসি ব্যাংক সিলেট চৌহাট্টা শাখা থেকে ২ লাখ ১১ হাজার ২০০ টাকার চেক দেওয়া হয় তাকে।টাকা উত্তোলন করতে গিয়ে দেখেন অ্যাকাউন্টে টাকা নেই।
কাজল বণিক অভিযোগ করে বলেন, তিনি তাঁর স্ত্রীর নামে এ বীমা করেছিলেন। মেয়াদ পূর্তির পরও টাকা পাচ্ছেন না। কোম্পানির দপ্তরে ঘুরে সুরাহা পাচ্ছেন না তিনি। কোম্পানির পক্ষ থেকে দেওয়া চেক অপাপ্ত তহবিল হওয়ার ক্যাশ হয়নি। তিনি দ্রুত টাকা পেতে সংশ্লিষ্ট কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

 

সানলাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেড হবিগঞ্জ জেলা কার্যালয়ের ক্যাশিয়ার নমিতা বণিক বলেন, কোম্পানির তহবিলে টাকা না থাকায় অনেকেই টাকা পাচ্ছেন না। আমি ঢাকায় প্রধান কার্যালয়ে যোগাযোগ করছি যাতে গ্রাহকেরা টাকা পেতে পারেন।

 

সানলাইফ ইনসিওরেন্স কোম্পানি লিমিটেডের সিলেট কার্যালয়ের প্রধান আব্দুস সবুর বলেন, ফেব্রুয়ারি মাসে কিছু টাকা জমা হবে। তখন আমাদের সাথে যোগাযোগ করলে তিনি টাকা পাবেন। তিনি বলেন কোম্পানির তহবিল সংকটের কারণে চেক ক্যাশ হয়নি।