ভূমিদস্যু শাহ আলমের কাছ থেকে পৈতৃক সম্পত্তি ফিরে পেতে চান ইতালি প্রবাসী নুরুল আলম

প্রকাশিত: ১১:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২৩ | আপডেট: ১১:০৫:অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২৩

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি: রোমে কেরানীগঞ্জ প্রবাসী নুরুল আলম তার পৈতৃক সম্পত্তি পরিকল্পিতভাবে ভূমিদস্যু নারায়নগঞ্জে বিএনপি‘র সাবেক নেতা মোঃ শাহ আলম ও তার গং কর্তৃক ভুয়া দলিল করে আত্মসাতের অভিযোগ এনে একটি সাংবাদিক সম্মেলন করেছে।

সোমবার প্রবাসী কল্যাণ সংগঠন আয়োজিত সংবাদ সম্মেলনে ইতালি প্রবাসী নুরুল আমিন তার পৈতৃক সম্পত্তি ভূমিদস্যু শাহ আলম কর্তৃক আত্মসাদের‌ অভিযোগ করে এই অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের সামনে তিনি তার লিখিত বক্তব্যে এই সম্পত্তির প্রয়োজনীয় তথ্য ও উপাত্ত গুলো তুলে ধরেন। সেখানে তিনি বলেন” আদালত রায় পাওয়ার পরও পরিকল্পিত ভাবে ভূমিদস্যূ শাহ আলম ও তার গংরা প্রশাসনকে তোয়ক্কা না করে প্রায় ১৭ কোটি টাকা মূল্যের এই সম্পত্তি হাতিয়ে নেয়ার চেষ্টা করছে। ভুক্তভোগী নুরুল আলমের পরিবারের সকল সদস্য প্রবাসে অবস্থান করার পর থেকেই অভিযুক্তদের দৌড়াত্ম বাড়তে থাকলে তারা আইনের আশ্রয় নেন। দীর্ঘ দিন ধরে চলতে থাকা এই সমস্যা সমাধানের সকল প্রচেষ্টা ব্যর্থ হয়েছে বলেও তিনি ক্ষোভ ও হতাশা প্রকাশ করেন।

ইতিমধ্যে এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং দূতাবাস সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ বরাবর অভিযোগ জানিয়েছেন ভোক্তভোগী।

বর্তমানে প্রান নাশের হুমকি আসায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন এবং অনুরোধ জানান প্রবাসীদের এই ধরনের হয়রানি বন্ধের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার। সেই সঙে দেশে পৈতৃক সম্পত্তি রক্ষার সকল ধরনের সহযোগিতা কামনা করেন।