ভাষা শহীদদের স্মরণে ইতালি বিএনপির দোয়া ও মিলাদ মাহফিল

প্রকাশিত: ১২:৪৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২৩ | আপডেট: ১২:৪৫:পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২৩

মিনহাজ হোসেন বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ইতালির মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একটি দোয়া ও মিলাদ মাহফিল এর আয়োজন করে।

২১ ফেব্রুয়ারি মঙ্গলবার বাদ এশা রাজধানী রোমের মক্কী মসজিদ এ এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি হাজী মোঃ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা টি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ঢালি নাসির উদ্দিন।

 

 

এই সময় উপস্থিত ছিলেন রোম মহানগর বিএনপির সভাপতি হুমায়ুন কবির, ইতালি বি এন পির সহ সভাপতি আব্দুর রহমান রবিন, মঈনুল আলম খোকন, সিরাজুল ইসলাম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শাহ তৌহিদ কাদের, সম্পাদক ইব্রাহিম খলিল, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন, আইন বিষয়ক সম্পাদক এ কে আজাদ, ছাড়াও মিলন হোসেন মিঠু, বিলাল মোহাম্মদ হোসেন, সিদ্দিকুর রহমান, মামুন বেপারী, সেলিম চৌধুরী,রফিকুল ইসলাম সজীব জাহাঙ্গীর আলম ভূঁইয়া, বাদল ও বিল্লাল হোসেন সহ সংগঠনের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 

 

 

সংক্ষিপ্ত বক্তব্যে তারা বলেন” আমাদের বাক স্বাধীনতা, অর্থনৈতিক স্বাধীনতা সেই সঙ্গে বাংলা ভাষা ও পতাকা কে সমুন্নত রাখতেই ভাষা সৈনিকরা জীবন দিয়েছেন। তাদের এই ত্যাগ কখনো বিফলে যাবে না। বর্তমান সময়ে দেশের মানুষের বাক স্বাধীনতা নেই, নেই ভোটের অধিকার। তাই দেশের মানুষের ভোট ও গনতন্ত্রের অধিকার ফিরিয়ে আনতে সকল জিয়ার সৈনিক দের ঐক্যবদ্ধ ও সুসংগঠিত হয়ে রাজপথে নামতে হবে।”

 

 

 

শেষে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা ও আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।