চুনারুঘাটে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২৩ | আপডেট: ৯:৩৭:অপরাহ্ণ, জুলাই ১২, ২০২৩
এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট :
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায়  উৎসবমুখর পরিবেশে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা অনুষ্ঠিত।
চুনারুঘাট উপজেলা শিক্ষা বিভাগের আয়োজনে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৩ জুলাই) বুধবার উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর,এতে বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা খাতুন,লুৎফর রহমান মহালদার,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাউছার শোকরানার উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশে ৩ দিনব্যাপী এ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠিত হয়েছে।
শিশুদের শারীরিক-মানসিক ও সৃজনশীল প্রতিভা বিকাশের লক্ষ্যে প্রতিবছরের মতো এবারও দেশব্যাপী এ আয়োজন করা হয়।এতে ‘ক্রীড়া, শিক্ষা ও সাংস্কৃতি প্রতিযোগিতা, শিরোনামে এ আয়োজনে বিভিন্ন ইভেন্টে ক,খ,ও গ গ্রুপে বিভক্ত হয়ে বিভিন্ন স্কুল থেকে কয়েক শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।
প্রতিযোগিতার শিক্ষা ও সাংস্কৃতি বিষয়ক ভিবিন্ন ইভেন্টের মধ্যে ছিল সাধারণ জ্ঞান, উপস্থিত একক অভিনয়, উপস্থিত একক বক্তৃতা, তরজমাসহ কেরাত, হামদ-নাত, গল্প বলা, আবৃত্তি, দেশাত্ববোধক সংগীত, নৃত্য, চিত্রাঙ্কন, বঙ্গবন্ধুকে জানো। এছাড়া ক্রীড়া বিষয়ক ইভেন্টগুলো হলে,বালক ও বালিকাদের আলাদাভাবে দাবা, ব্যাটমিন্টন, ১০০মিটার দৌড়, উচ্চ লাফ, দীর্গ লাফ ও ১০০ মিটার মুক্ত সাঁতার।
প্রতিযোগিতায় বিভিন্ন সরকারী দপ্তরের প্রধান এবং শিক্ষগণের সমন্বয়ে বিচারকার্য পরিচালনা করা হয়।