কুলাউড়ায় জঙ্গি সংগঠনের আটক ১৭ জনের মধ্যে ‘ইমাম মাহমুদ কাফেলা’র প্রধানও আছেন: ঢাকা থেকে আসছে সোয়াট

প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২৩ | আপডেট: ৭:০৮:অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২৩

 

এইচ ডি রুবেল /মোঃ ইব্রাহীম আলী কর্মধা কুলাউড়া থেকে:

 


 

কুলাউড়ায় নতুন জঙ্গি সংগঠন ইমাম মাহমুদ কাফেলার প্রধানসহ ১৭ জঙ্গিকে আটক করা হয়েছে বলে দাবি করছেন কর্মধা ইউনিয়নের কালেক্টর মাওলানা ছালিক আহমদ। এ ছাড়া রয়েছেন পালিয়ে থাকা সিরাজগঞ্জের বেসরকারি হাসপাতালের চিকিৎসক সোহেল তানজিমও। এছাড়া আব্দুল আহাদ মেন্দি নামের একজন পঙ্গু রয়েছেন৷ তিনি জঙ্গিদের কমান্ডার নামে পরিচিত।

আজ সোমবার (১৪ আগস্ট) সকালে স্থানীয়রা তাদের আটক করে ইউনিয়ন পরিষদে দিয়েছেন বলে বাংলা কাগজকে জানান কর্মধা ইউনিয়নের চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ।

তিনি জানান, সকালে সিএনজি অটোরিকশা নিয়ে পালিয়ে যাওয়ার সময় ইউনিয়নের আছকরাবাদ বাজার থেকে স্থানীয় লোকজন জঙ্গি সন্দেহে তাদের আটক করে। বর্তমানে তাদের ইউনিয়ন পরিষদের একটি রুমে রাখা হয়েছে। পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

ঘটনাস্থলে রয়েছেন কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার দীপংকর ঘোষ, থানার ওসি মো. আব্দুছ ছালেকসহ পুলিশ সদস্যরা।

 

 

সিএনজি চালক রবিউল্লাহ বলেন, আটক অপরিচিত লোক তাদের একজনকে কাঁধে বহন করে নিয়ে গাড়িতে আসে। আমার গাড়িতে তিনজন উঠে৷ তারা আমাদের জানায় তারা বনভোজনে এসেছে। তারা মৌলভীবাজার যাবে বলছে৷ পরে তাদেরকে আমরা আটক করে পরিষদে নিয়ে আসি।

 

 

আরও পড়ুন: কুলাউড়ার কর্মধায় জঙ্গি অভিযানে, নারী,পুরুষ, শিশুসহ আটক ১৩

 

আরেক চালক আবদুল কুদ্দুস বলেন, আমার গাড়িতে ছয়জন অপরিচিত লোক উঠেন৷ এরমধ্যে একজন চিকিৎসক রয়েছেন।

কর্মধা ইউনিয়নের কালেক্টর মাওলানা ছালিক আহমদ জানান, আটকরা পালিয়ে যাওয়ার চেষ্টাকালে জঙ্গি সংগঠন ইমাম মাহমুদ কাফেলার প্রধানসহ ১৭ জঙ্গিকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে একজনের পায়ে সমস্যা রয়েছে। তিনি ‘ইমাম মাহমুদ কাফেলা’র প্রধান।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুস ছালেক বলেন, কাউন্টার টেরোরিজম ইউনিটে সিটিটিসি খবর দেওয়া হয়েছে। তারা এলে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।