লাখাইর সাব রেজিস্ট্রারের বিরুদ্ধে অনিয়ম ও উৎকোচ লেনদেনের অভিযোগ উঠেছে! ডিসি বরাবরে লিখিত অভিযোগ দায়ের

প্রকাশিত: ১:২২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২৩ | আপডেট: ১:২২:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০২৩
সুমন আহমেদ বিজয়ঃ
লাখাইর সাব রেজিস্ট্রার মোঃ মিনহাজ উদ্দিনের  বিরুদ্ধে অনিয়ম ও উৎকোচ লেনদেনের  অভিযোগ উঠেছে!
এবিষয়ে জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছে এক ভুক্তভোগী।
গত ২৮ আগস্ট রোজ সোমবার জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন লাখাই উপজেলার মোড়াকরি গ্রামের মোঃ আজমান মিয়া নামের এক ভুক্তভোগী।
জেলা সাব রেজিস্ট্রার ও লাখাই উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগের বিষয়ে অনুলিপি প্রদান করেন ভুক্তভোগী আজমান মিয়া ।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, অভিযোগ কারী একজন কিডনি ও ডায়াবেটিস রোগী এবং তার আপন ভাই মোঃ আরব আলী ডায়াবেটিস, প্রেসার ও যক্ষা রোগী। তার চাচাত ভাই মোঃ জুরু মিয়া স্টোক করে প্যারালাইসেস অবস্থায় মুখে কথা বলতে পারে না।তবে তিনি আকার ইঙ্গিতে বুঝতে পারেন।তিনি বলেন আমরা ১০ জন অংশীদারী একই পরিবারের লোক।গত ২২/০৮/২৩ ইং তারিখে একখানা জমি যা ৩০ শতক আমন রকম ভূমি বিক্রি করে দলিল রেজিষ্টি করতে যাই।আমার চাচাত ভাই সহ সকলে মিলে রেজিস্ট্রি করতে গেলে এর জন্য তিনি দলিল রেজিস্ট্রি করার জন্য উৎকোচ দাবী করেন।দলিলটি রেজিস্ট্রি করার অনুমতি না দিয়ে বরং বাতিল করে দেন।
সাব রেজিস্ট্রার মোঃ মিনহাজ উদ্দিনের কাছে কেহ কোন কিছু মৌখিক ভাবে বা লিখিত ভাবে অভিযোগ দিলে তিনি কাগজ পত্রাদি সত্য- মিথ্যা যাচাই না করে তিনি দলিল রেজিস্ট্রি করার অনুমতি না দিয়ে বাতিল করে দেন।
ভুক্তভোগী আজমান মিয়া দরখাস্তে আরও উল্লেখ করেন ২ নং মোড়াকরি ইউপির জিরুন্ডা গ্রামের আব্দুল ওয়াহিদ নামের একজন ভদ্রলোক মাথার সমস্যা থাকা স্বত্বেও  ২ লক্ষ ৫০ হাজার টাকা ঘুষ লেনদেনের মাধ্যমে দলিল রেজিস্ট্রি করার অনুমতি দিয়েছেন। মোড়াকরি গ্রামের আপন দুই ভাই ছোট্ট মিয়া ও ছবি মিয়া তাদের পারিবারিক ঝগড়ার কারনে ৬/৭ মাস বিলম্ব করে ১৫ হাজার টাকা ঘুষ লেনদেনের মাধ্যমে দলিল রেজিস্ট্রি করে দিয়েছেন।
তিনি আরও উল্লেখ করেন অফিস খোলা অবস্থায় সাব রেজিস্ট্রার মোঃ মিনহাজ উদ্দিন তাহার খাস খামড়ার বাহিরে দিয়ে তালা ঝুলিয়ে রাখে। ভিতরে প্রতিটি দলিল রেজিস্ট্রি করার জন্য ঘুষ লেনদেন করে।এই খাস কামড়ায় তাহার লোক ছাড়া কেহই ঢুকতে পারে না।
জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করে দরখাস্তকারী ভুক্তভোগী মোঃ আজমান মিয়া জানান গত ২২ আগস্ট একখানা জমি যা ৩০ শতক আমন রকম ভূমি বিক্রি করে দলিল রেজিস্ট্রি করতে যাই এবং আমার চাচাত ভাই সহ সকলে মিলে রেজিস্ট্রি করতে গেলে দলিল রেজিস্ট্রি করার জন্য সাব রেজিস্ট্রার মোঃ মিনহাজ উদ্দিন আমাদের কাছে উৎকোচ দাবী করেন।