চুনারুঘাটে সামাজিক সাম্প্রদায়িক রক্ষার্থে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২৩ | আপডেট: ৭:২৭:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২৩
এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট :
হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় সামাজিক সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর।
উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা জোড়ে সামাজিক সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার্থে উক্ত সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
এসময় প্রতিনিধিগণ সামনে সনাতন ধর্মালম্বীদের ধর্মীয় উৎসব সহ জাতীয় নির্বাচন কেন্দ্রীক সম্প্রতি রক্ষার্থে আলোচনা করেন।
তারা বলেন,আমাদের মনে রাখতে হবে, সাম্প্রদায়িকতা এমন একটি অসুখ, যার চিকিৎসা শুধু বাহ্যিক লক্ষণের নিরাময় নয়, বরং তার গোড়াটি চিহ্নিত করে নির্মূল করার উদ্যোগ নেওয়ার মধ্যে নিহিত। সে কাজটি শুরু করতে হবে পরিবার থেকে। দেশের শিক্ষিত, সচেতন ও শুভবুদ্ধিসম্পন্ন প্রত্যেক নাগরিককে তার নিজের এবং নিকটবর্তী বৃহত্তর পারিবারিক পরিমণ্ডলের শিশুদের শুরু থেকেই অসাম্প্রদায়িকতার দীক্ষা তথা ধর্মে ধর্মে বিভেদ না করা, নিজ ধর্মকে শ্রেষ্ঠ না ভাবা, অন্যের ধর্মকে হেয় না করা; সর্বোপরি ধর্ম-গোত্র নির্বিশেষে সব মানুষকে সমান ভাবা, তাদের সম্মান করা ও ভালোবাসার শিক্ষা দিতে হবে।এবং নিজনিজ এলাকায় এগিয়ে এসে প্রতিনিধিত্ব করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ও প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাগণ ও পৌরসভা এবং দশ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গণ সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ধর্মীয় সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত থেকে প্রতিনিধিত্ত্ব করেন।