উদীয়মান তরুণ ক্যাটাগরিতে পুরস্কার পেলেন বিজ্ঞান লেখক হাবিব খোকন

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, মে ১৮, ২০২৪ | আপডেট: ৬:১৭:অপরাহ্ণ, মে ১৮, ২০২৪
প্রেস বিজ্ঞপ্তি:-
 “ইউ এস বাংলা আন্তার্জাতিক সাহিত্য পদক” পেলেন উদীয়মান তরুণ ক্যাটাগরিতে বিজ্ঞান লেখক হাবিব খোকন।
তাঁর লেখা “ধাঁধার সাথে বিজ্ঞান ” গ্রন্থের জন্য “উদীয়মান তরুণ লেখক” ক্যাটাগরিতে ইউএস-বাংলা আন্তর্জাতিক সাহিত্য” পদক প্রদান করে “ইউএস-বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরাম”। বইটি প্রকাশ করেছে দেশের সুনামধন্য প্রকাশনা সংস্থা “শব্দকথা প্রকাশন”।
শনিবার ইউ এস-বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরামের উদ্যোগে সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদে অনুষ্ঠিত হয় ‘আন্তর্জাতিক সাহিত্য সম্মেলন ও পদক প্রদান অনুষ্ঠান। এক অনাড়ম্ভর অনুষ্ঠানের মাধ্যমে দুই বাংলার আলোচিত বিভিন্ন কবি-সাহিত্যিকদের হাতে তুলে দেয়া হয় উক্ত সম্মাননা পদক ও একটি স্বীকৃতি মূলক সনদপত্র। ইউএসএ বাংলা আন্তর্জাতিক সাহিত্য ফোরামের আয়োজনে দুদিনব্যাপী সাহিত্য সম্মেলনের দ্বিতীয় দিনের কার্যক্রম সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে।
 কবি ও সংগঠক শাহ্ মো. সফিনূর এর সভাপতিত্বে ও কবি আবু সালেহ সঞ্চালনায় অনুষ্ঠিত সাহিত্য সম্মেলনে প্রধান অতিথি নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয় সিলেটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, প্রধান আলোচক বরেণ্য শিক্ষাবিদ গবেষক ও রাষ্ট্রচিন্তক প্রফেসর ড. শহীদ মনজু, মুখ্য আলোচক বাংলা একাডেমির পুরস্কার প্রাপ্ত লেখক সুমন কুমার দাশ, বিশেষ অতিথি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, দৈনিক দেশজগত পত্রিকার সম্পাদক মাহমুদুল হাসান নিজামী, ভারত থেকে ছিলেন নজরুল গবেষক ও টেলিভিশন শিল্পী ড. দীপা দাস।