বাংলাদেশ থেকে চিকিৎসক নিতে আগ্রহী পালাউ

প্রকাশিত: ১০:৩০ পূর্বাহ্ণ, এপ্রিল ১৪, ২০২২ | আপডেট: ১০:৩০:পূর্বাহ্ণ, এপ্রিল ১৪, ২০২২

পালাউয়ের রাষ্ট্রপতি সুরাঙ্গেল এস হুইপস জুনিয়রের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বৈঠকে বাংলাদেশ থেকে ওষুধ আমদানি এবং চিকিৎসক নিয়োগের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন দেশটির রাষ্ট্রপতি।

 

বুধবার (১৩ এপ্রিল) পালাউয়ের করর শহরে অনুষ্ঠিতব্য ‘৭ম আমাদের মহাসাগর সম্মেলন’-এর সাইডলাইনে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

 

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের জলবায়ু পরিবর্তন বিষয়ক বিশেষ দূত জন এফ কেরির আমন্ত্রণে সম্মেলনে অংশ নিতে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন এখন পালাউ সফর করছেন।

 

সৌজন্য সাক্ষাতে উভয়েই বাংলাদেশ ও পালাউয়ের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদারের ওপর গুরুত্বারোপ করেন। এ সময় ড. মোমেন বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে বর্তমান সরকারের বিভিন্ন অর্জন ও কোভিড-১৯ মোকাবিলায় সরকারের সাফল্য সম্পর্কে রাষ্ট্রপতি সুরাঙ্গেলকে অবহিত করেন।

 

পররাষ্ট্রমন্ত্রী দুই দেশের মধ্যে পর্যটন, ওষুধ সামগ্রী, তৈরি পোশাকসহ অন্যান্য ক্ষেত্রে বাণিজ্যিক সম্পর্কের সম্ভাবনার কথা তুলে ধরেন। তিনি দুই দেশের মধ্যে নতুন প্রতিষ্ঠিত দ্বিপাক্ষিক সম্পর্ককে গতিশীল করতে উভয় দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে নিয়মিত উচ্চ পর্যায়ের বৈঠক আয়োজনের ওপর গুরুত্বারোপ করেন।