উৎসবমুখর পরিবেশে বোলোনিয়ার বর্গ পানিগালে প্রবাসীদের আয়োজনে গ্রীষ্মকালীন মিলন মেলা অনুষ্ঠিত

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২২ | আপডেট: ১০:১৬:অপরাহ্ণ, আগস্ট ২২, ২০২২

ইতালি প্রতিনিধি: 

ইতালিতে চলছে গ্রীষ্মকালীন ছুটি। দলবেঁধে প্রবাসী পরিবারগুলো একাত্রিত হয়ে ছুটে চলেছেন এক সহ থেকে অন্য শহরে। সমুদ্র সৈকতে বা পাহাড়ে যে যেখানে সময় সুযোগ পাচ্ছেন আনন্দ আর উৎসবে অতিবাহিত করছেন পরিবার বন্ধু বান্ধব ও আত্মীয় স্বজন নিয়ে। গ্রীষ্মকালীন এই ছুটিতে ইতালির বোলোনিয়ার বর্গ পানিগালে প্রবাসীরা একত্রিত হয়ে সুন্দর মনোরম পরিবেশে নানান আয়োজনের মধ্য দিয়ে প্রবাসীদের মিলন মেলার আয়োজন করে। প্রায় পাঁচ শতাধিক প্রবাসীদের অংশগ্রহণে এই মিলন মেলা হয়ে উঠে এক টুকরো বাংলাদেশ।নারীদের রকমারি বাহারের শাড়ী আর সাজ সজ্জায় অনুষ্ঠানে উপস্থিত হওয়াতে অনুষ্ঠানের সুন্দর্য বাড়িয়ে দেয়।

অনুষ্ঠানে আগত প্রবাসীদের জন্য দুপুরের আপ্পায়নের জন্য বারবিকিউ এবং স্থানীয় শিল্পীদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান এই মিলন মেলার আনন্দকে বাড়িয়ে দিয়েছে। শিশু কিশোরদের খেলাধুলা ও মহিলাদের মিউজিক্যাল বালিশ খেলা ছিল বেশ উপভোগ্য।

 

 

দীর্ঘ দিন পরে করোনা পরিস্থিতি শিথিল হওয়াতে প্রবাসী পরিবারগুলো থমকে থাকা জীবন থেকে এই গ্রীষ্মের ছুটিতে সকলেই এইসব অনুষ্ঠানের মাধ্যমে মিলিত হতে পেরে অনেকটা আনন্দিত। প্রবাসীদের এমন সুন্দর আয়োজনের জন্য উপস্থিত প্রবাসীরা আয়োজকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং প্রতি বছর বোলোনিয়ার বর্গ পানিগালে প্রবাসীদের নিয়ে এই আয়োজনগুলো অভ্যাহত থাকার অনুরুদ করেন।

 

 

স্থানীয় শিল্পীদের মনোমুগ্দকোর সংগীত উপস্থিত প্রবাসীদের বাড়তি আনন্দ দেয়। শিশু কিশোরদের নৃত্য ও কয়েকজন যুগল প্রবাসীদের সংগীত ও নৃত্য ছিল বেশ আকর্ষণীয়। প্রবাসী নারীদের অংশগ্রহণে দলীয় নৃত্য ছিল অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ।
পরিশেষে খেলাধুলায় বিজয়ীদের কে আয়োজকদের পক্ষ থেকে পুরস্কার তুলে দেওয়া হয়। আয়োজকরে উপস্থিত সকল প্রবাসীদের কে ধন্যবাদ জানান এবং এই অনুষ্ঠানের ধারাবাহিকতা বজায় রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।