কুলাউড়ায় ভোক্তা অধিদপ্তরের অভিযান, তিন ব্যবসায়ীর জরিমানা

প্রকাশিত: ১২:০৫ পূর্বাহ্ণ, নভেম্বর ১১, ২০২২ | আপডেট: ১০:৩০:অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২২

কুলাউড়ায় বাজার মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে ভোক্তা অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন এর নেতৃত্বে এ কার্যক্রম পরিচালনা করা হয়।
ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে উপজেলার ব্রাহ্মণবাজার, কুলাউড়া রোড, মৌলভীবাজার রোড ও রবিরবাজার রোডসহ বিভিন্ন জায়গার বাজারে বিভিন্ন অনিয়মের অভিযোগে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় প্রতিশ্রুতি অনুসারে পণ্য বিক্রয় না করা, নিষিদ্ধ ঘোষিত প্রসাধনী বিক্রয় করা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য সংরক্ষণ ও তৈরি করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ব্রাহ্মণবাজারের বিসমিল্লাহ স্টোরকে ৪ হাজার টাকা, কুলাউড়া রোডের দুর্জয় স্টোরকে ৪ হাজার টাকা ও রবিরবাজার রোডের ডায়মন্ড বেকারিকে ৮ হাজার টাকাসহ মোট ১৬ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়।
জরিমানা বিষয়টি নিশ্চিত করে জেলা কার্যালয়ে সহকারী পরিচালক মো. আল-আমিন জানান, নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী ন্যায্যমূল্যে এবং নিরাপদ খাদ্যপ্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা অধিদপ্তরের এ অভিযান অব্যাহত থাকবে।
অভিযানকালে তাকে র‌্যাব-৯ এর সদস্যরা সহযোগিতা করে।