জার্মান প্রবাসী সাংবাদিককে হয়রানীমূলক উকিল নোটিশের প্রতিবাদ

প্রকাশিত: ৯:৫৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২২ | আপডেট: ৯:৫৪:অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২২

জার্মান প্রবাসী সিনিয়র সাংবাদিক ,জার্মান বাংলা প্রেস ক্লাবের সভাপতি জার্মানিস্থ বাংলাদেশ দূতাবাস বার্লিন এর অনিয়ম ও প্রবাসীদের ভোগান্তি নিয়ে ফেইসবুকে লিখলে , রাস্ট্রদূত জনাব মোশাররফ হোসেন ভূঁইয়া এনডিসি আশি হাজার ইউরোর ( কোটি টাকা )জরিমানা দাবী করে উকিল নোটিশ করেন , অনাদায়ে মামলার হুমকি দেন ।

 

 

 

এই হয়রানিমূলক উকিল নোটিশের বিরুদ্ধে সারা ইউরোপজুডে প্রতিবাদের ঝড় উঠে । তারই ধারাবাহিকতায় গত ২৪ শে ডিসেম্বর শনিবার বিশ্ব সাংবাদিক ফোরাম এক অনলাইন প্রতিবাদ সভার আয়োজন করেন । আহবায়ক সুইজারল্যান্ড প্রবাসী সাংবাদিক বাকিউল্লাহ খান রিপনের সভাপতিত্বে পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সভাপতি ফরিদ আহমেদ পাটোয়ারীর উপস্থাপনায় বিনা শর্তে অতিসত্বর সাংবাদিকরা খান লিটনের বিরুদ্ধে হয়রানিমূলক উকিল নোটিশ ফেরত নেয়ার দাবী জানান এবং প্রবাসীদের জন্য দূতাবাসের সেবার মান বাড়ানোর তাগিদ দেন ও অনিয়ম বন্ধের অনুরোধ করেন।

 

 

 

 

শুরুতে খান লিটন ঘটনার বর্ননা করেন ও দুইতিন জন ভূক্তভোগীদের হাজির করেন , যারা তাদের ভোগান্তির কথা বলেন। জার্মানীসহ, ইতালি, ফ্রান্স, পর্তুগাল, স্পেন, লন্ডন, সিডনি, সৌদিআরব, রাশিয়া , মালয়শিয়া , তুরস্ক ও বাংলাদেশ থেকে বহু সাংবাদিক নেতাদের মধ্যে নূর জাহান খান নূরী, ফিরোজ আহমেদ , কাউয়ুম চৌধুরী,কামাল বিশ্বাস, রায়হান জিলানী , সুমন আকরাম ,রিয়াজ আহমেদ, জমির হোসেন , সোহেল মজুমদার শিপন ,সীমা কাওসার আখি ,ফরিদ আহমেদ ,নূরুল ওয়াহিদ, রুপ চাঁদ দাশ রুপক, মোহাম্মদ আবদুল মতিন, মোহাম্মদ বশির, বারেক কাওসার, সৌরভ, জানে আলম, বিপ্লব রায় ,আলহাজ্ব মাসুম বিল্লাহ, মনজুরুল আহসান খান, শামিমা সুলতানা , খাদিজা খান , শওকত হোসেন লিটু ।পরিশেষে সারা বিশ্বে সব দূতাবাসের সেবার মান বাড়ানোর একটি অনুরোধ মাননীয় প্রধান মন্ত্রী বরাবর পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয় ও উকিল নোটিশ না তুললে কঠিনতর কর্মসূচি দেয়া হবে ।