নির্দলীয় এবং নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি: ফখরুল

প্রকাশিত: ৩:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২২ | আপডেট: ৩:২২:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২২

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্দলীয় এবং নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে না।অতীতেও হয়নি। এরকম নির্বাচনে বিএনপি কখনও অংশ নেবে না।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীতে  দলের গুলশান কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সার্চ কমিটি দিয়ে গঠিত নির্বাচন কমিশন দিয়েও সুষ্ঠু নির্বাচন হবে না। কারণ এই কমিটির প্রায় সবাই আওয়ামী লীগের সঙ্গে ছিলেন এবং আছেন।

মির্জা ফখরুল ব‌লেন, সোমবার (৭ ফেব্রুয়া‌রি) রাত ৮টায় বিএন‌পি জাতীয় স্থায়ী ক‌মি‌টির ১০ সদস্যর উপ‌স্থি‌তি‌তে এক ভার্চুয়াল সভা হয়। এ‌তে সভাপ‌তিত্ব ক‌রেন বিএন‌পির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তা‌রেক রহমান।

ফখরুল ব‌লেন, বিত‌র্কিত নির্বাচন ক‌মিশন গঠ‌নের ল‌ক্ষ্যে ত‌ড়িঘ‌ড়ি ক‌রে যে অনুসন্ধান ক‌মি‌টি ক‌রে‌ছে, তারা সবাই প্রত্যক্ষ ও প‌রোক্ষভা‌বে আওয়ামী লী‌গের স‌ঙ্গে জ‌ড়িত আ‌ছেন।এই ছয়জন ই‌সির জন্য যা‌দের নাম প্রস্তাব কর‌বে, সঙ্গত কারণ তারাও হ‌বেন আওয়ামী লীগের লোক।

‌তি‌নি ব‌লেন, আমরা বারবার বল‌ছি, নির্দলীয় নির‌পেক্ষ সরকা‌রের অধীন ছাড়া কো‌নো নির্বাচন সুষ্ঠু হবে না, অতী‌তেও হয়‌নি। বিএন‌পি সেরকম প্রহস‌নের নির্বাচ‌নে যা‌বে না। কেবল নির্বাচ‌নের আ‌গে ক্ষমতা ছে‌ড়ে, সংসদ ভে‌ঙে দি‌য়ে অন্তবর্তীকালীন সরকা‌রের অধী‌নে জাতীয় নির্বাচন দি‌লে তখনই বিএন‌পি অংশ নে‌বে।

মির্জা ফখরুল ব‌লেন, আওয়ামী লীগ মানু‌ষের ভোটা‌ধিকার এবং গণত‌ন্ত্র হরণ ক‌রে‌ছে। এজন্য আওয়ামী লীগ‌কে বিচা‌রের মু‌খোমু‌খি হ‌তে হ‌বে। ২০০৮ সাল থে‌কেই আওয়ামী লীগ গণত‌ন্ত্রের বিপ‌ক্ষে কাজ ক‌রে আসছে।