বিরোধী দলকে আটক করে মিথ্যা মামলা দিয়ে একতরফা নির্বাচন করতে চায় _— মির্জা ফকরুল ইসলাম

প্রকাশিত: ৭:২৮ অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২২ | আপডেট: ৭:২৮:অপরাহ্ণ, এপ্রিল ১০, ২০২২
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ফটো)

 

বিশেষ প্রতিনিধিঃ

নির্বাচন সামনে রেখে বিরোধী দল দমনে সরকার নতুন খেলা শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শনিবার জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে অনুষ্ঠিত এক সমাবেশে তিনি এই মন্তব্য করেন। জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে অনুষ্ঠিত সমাবেশে বিএনপি মহাসচিব বলেন, মিথ্যা মামলা দিয়ে সরকার আবার নতুন খেলা শুরু করেছে। সামনে নির্বাচনের ঢোল বাজছে। নির্বাচনের আবার সেই ঢোল। নির্বাচন নির্বাচন খেলা করে তারা নির্বাচনী বৈতরণী পার হতে চায়, সব বিরোধী দলকে আটক করে মিথ্যা মামলা দিয়ে তারা একতরফা নির্বাচন করে নিতে চায়।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য সরকারের ব্যর্থতাকে দায়ী করে বিএনপি মহাসচিব বলেন, প্রত্যেকটি জিনিসের দাম বেড়ে গেছে। প্রত্যেকটি অর্থনৈতিক খাতে চরম দুর্নীতি চলছে। এরা সম্পূর্ণভাবে ব্যর্থ। এরা দেশের ক্ষতি করছে।

মির্জা ফখরুল বলেন, ‘এই রোজার মাসে একটা শসা-বেগুন কিনতে পারি না। দুঃখ হয় যখন প্রধানমন্ত্রী রান্নার নতুন রেসিপি দেনÑ মিষ্টি কুমড়া দিয়ে বেগুনি বানাও।’

তিনি বলেন, ‘তথ্যমন্ত্রী বলেছেন যে এই দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে বিএনপির কারসাজি আছে। আরে ভাই বিএনপি যদি সব কিছু ঘটাতে পারে তাহলে তোমরা ক্ষমতায় আছো কেন? ক্ষমতা ছেড়ে বিএনপির হাতে ক্ষমতা ছেড়ে দাও; দেখ আমরা দেশ চালাতে পারি কিনা।’

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মনজুরুল ইসলাম মঞ্জুর পরিচালনায় সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপি নেতা আবদুস সালাম, মজিবুর রহমান সারোয়ার, হুমায়ুন কবির খান, ফিরোজ-উজ-জামান মোল্লা, শ্রমিক দলের আবুল খায়ের খাজা, আবুল কালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।