নির্বাচন কমিশন আয়োজিত ইভিএম দর্শনে যাচ্ছে না বিএনপি

প্রকাশিত: ২:৫৭ অপরাহ্ণ, জুন ২১, ২০২২ | আপডেট: ২:৫৭:অপরাহ্ণ, জুন ২১, ২০২২
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ফটো)

নির্বাচন কমিশন আয়োজিত ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দেখানো ও এর কারিগরি দিক যাচাইয়ের দ্বিতীয় ধাপে আজ মঙ্গলবার (২১ জুন) ১৩ রাজনৈতিক দল অংশ নেওয়ার কথা রয়েছে। তবে ইভিএম দর্শনে যাচ্ছে না বিএনপি।

বিএনপি ছাড়াও আজ‌কের নির্বাচন ক‌মিশন অফি‌সে যা‌চ্ছে না জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), বাংলাদেশ কল্যাণ পার্টি, বাংলাদেশ মুসলিম লীগসহ কয়েকটি রাজনৈতিক দল।

এ ব্যাপা‌রে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিএনপি তো এই সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে না। সেখানে নির্বাচন-সংক্রান্ত এই সভায় যাওয়ার কো‌নো প্রশ্নই ওঠে না।

 

গতকাল সোমবার রা‌তে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জেএসডি’র তরফ থে‌কে জানা‌নো হয়েছে, নির্বাচন কমিশনের মতবিনিময় সভায় অংশগ্রহণ করা অর্থহীন এবং অপ্রয়োজনীয়। সে কার‌ণে জেএসডির কো‌নো প্রতি‌নি‌ধি তা‌তে অংশ নেবে না।

 

আজ যেসব দলকে ইসিতে আসার আমন্ত্রণ জানানো হয়েছে: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, বাংলাদেশ খেলাফত আন্দোলন, ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, বাংলাদেশ কল্যাণ পার্টি, ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ খেলাফত মজলিস, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, খেলাফত মজলিস ও বাংলাদেশ মুসলিম লীগ-বিএমএল।