কুলাউড়ায় বঙ্গবন্ধু টি ২০ প্রিমিয়ার ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা সম্পন্ন: সৌম্য সরকারের হারিকেন ইনিংস

প্রকাশিত: ৮:৫১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২৩ | আপডেট: ৮:৫১:অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২৩

বাংলাদেশ জাতীয় দলের তারকা উদ্বোধনী ব্যাটসম্যান সৌম্য সরকার বল হাতে ৩ উইকেটের পাশাপাশি ৩৫ বলে ৮২ রানের একটি হারিকেন ইনিংস খেলে কুলাউড়ার মাঠ মাতিয়েছেন। এই ইনিংস খেলে তিনি স্বেচ্ছায় প্যাভিলিয়নে ফেরৎ যান।
১৯ ফেব্রুয়ারি সোমবার ছিলো কুলাউড়া উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও কুলাউড়া স্পোর্টস অর্গানাইজার্স যুক্তরাষ্ট্রের পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু টি ২০ প্রিমিয়ার ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা। সে খেলায় সৌম্য সরকার কুলাউড়ার মৌসুমী যুব সংঘের হয়ে ওপেন করতে মাঠে নামেন। প্রতিপক্ষ সোনার বাংলা যুব সংঘের দেয়া ১৬৮ রানের জয়ের টার্গেটে নেমে সৌম্য সরকারের ৩৫ বলে (৮টি ৬ এবং ৪টি ৪ এর সাহায্যে) অপরাজিত ৮২ রান এবং লোকাল ব্যাটার সুমন মালাকারের ৩৮ বলে ৭৫ রানের উপর ভর করে ৯ উইকেটের বিশাল ব্যবধানে জয় পায় মৌসুমী যুব সংঘ। অলরাউন্ডিং নৈপূন্যের কারণে সৌম্য সরকার ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। ম্যান অব দা টুর্নামেন্ট নির্বাচিত হন সোনার বাংলা যুব সংঘের খেলোয়াড় মাহফুজুর রহমান সাকি।

 

 

 

খেলা শেষে নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বিকেল চারটায় অনুষ্ঠিত পুরস্কার বিতরণীতে কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার মো. মাহমুদুর রহমান খোন্দকারের সভাপতিত্বে ও টুর্ণামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব এহসান আহমদ টিপুর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

 

 

 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, খেলাধুলার মাধ্যমে তারুণ্যের চর্চা হবে, তারুণ্যে শক্তি বৃদ্ধি পাবে। এরই মাধ্যমে আগামী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে আগামী প্রজন্মকে গড়ে তুলতে হবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌরমেয়র ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসম কামরুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মাও. ফজলুল হক খান সাহেদ, কুলাউড়া থানার ওসি মো. আব্দুছ ছালেক, মৌলভীবাজার জেলা পরিষদ সদস্য বদরুল আলম সিদ্দিকি নানু, যুক্তরাষ্ট্রস্থ কুলাউড়া স্পোর্টস অর্গানাইজার্স প্রতিনিধি প্রবাসী আলতাফ হোসেন।

 

 

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুলাউড়া সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান ফজলুল হক খান সাহেদ ও মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) রতন দেবনাথ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক গৌরা দে, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সম্পাদক খালেদ পারভেজ বখশ, বিশিষ্ট ফুটবলার মো. আব্দুছ ছালাম ও কাবুল পাল, পৌর যুবলীগের আহবায়ক শাহিন আহমদ, ব্যবসায়ী কল্যাণ সমিতির সম্পাদক এম আতিকুর রহমান আখই, লীগ পরিচালনা কমিটির আহবায়ক ও পৌর কাউন্সিলর সাইফুর রশীদ সুমন প্রমুখ।
ফাইনাল খেলায় সোনার বাংলা যুব সংঘ বনাম মৌসুমি যুব সংঘ অংশগ্রহণ করে। খেলায় সোনার বাংলা যুব সংঘকে ৯ উইকেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে মৌসুমি যুব সংঘ। পরে প্রধান অতিথি জেলা প্রশাসক চ্যাম্পিয়ান ও রানার্স দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

উল্লেখ্য, টুর্নামেন্টে মোট ৪০ টি দল অংশ নেয় ।