টমি মিয়ার তত্ত্বাবধানে কাচ্চি বিরিয়ানি চ্যালেঞ্জ

প্রকাশিত: ১০:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২২ | আপডেট: ১০:০৪:অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২২

আপনি কেমন বিরিয়ানি রাঁধেন? চেখে দেখে বিচার করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শেফ টমি মিয়া। সম্প্রতি তিনি বাংলাদেশে ‍“টমি মিয়া’স কাচ্চি বিরিয়ানি চ্যালেঞ্জ” শীর্ষক রান্নার প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ নিয়েছেন। এ প্রতিযোগিতায় সেরার মুকুট জিতলে নগদ পুরস্কারের পাশাপাশি আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেওয়ার দুয়ার খুলবে।

সোমবার (২৪ জানুয়ারি) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ আয়োজনের বিস্তারিত তুলে ধরা হয়। লন্ডন থেকে টমি মিয়া নিজেও সংবাদ সম্মেলনে যোগ দেন।

সায়ের মাহবুবের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে লন্ডন থেকে অংশ নেন টমি মিয়া। এসময় বাংলাদেশ থেকে টমি মিয়া’স হসপিটালিটি ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের ব্যবস্থাপনা পরিচালক তাজুল ইসলাম, মার্কেটিং উপদেষ্টা ও পরামর্শক এসএম আলী জাকের সজীব, কলকাতা থেকে টমি মিয়ার ডিজিটাল মার্কেটিং পার্টনার শুভঙ্কর এবং বাংলাদেশের গণমাধ্যম প্রতিনিধিরা।

সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার সার্বিক বিষয় উপস্থাপন করা হয় এবং এ বছরের শেষ দিকে আয়োজনের পরিকল্পনাধীন “টমি মিয়া’স ইন্টারন্যাশনাল শেফ অব দ্যা ইয়ার” প্রতিযোগিতার প্রস্তুতিবিষয়ক আলোচনা করা হয়।

প্রতিযোগিতায় অংশ ‍নিতে আগ্রহীদের নাম, মোবাইল নম্বর, ঠিকানাসহ নিজের কাচ্চি বা বিরিয়ানি রান্নার ২ মিনিট থেকে ৫ মিনিট সময়সীমার ভিডিও, রান্না শেষে খাবারের একাধিক ছবি এবং রেসিপি contest.tmkbc@gmail.com ই-মেইলের মাধ্যমে আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যে পাঠাতে হবে।

অংশগ্রহণকারীদের মধ্যে থেকে বাছাই করে ১০ জনকে নিয়ে আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকায় অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড। প্রতিযোগিতায় প্রধান বিচারক হিসেবে উপস্থিত থাকবেন রন্ধনশিল্পী টমি মিয়া। প্রতিযোগিতায় প্রথম বিজয়ীকে ৩০ হাজার টাকা, দ্বিতীয় বিজয়ীকে ২০ হাজার টাকা ও তৃতীয় বিজয়ীকে ১০ হাজার টাকা দিয়ে পুরস্কৃত করা হবে।