৮ অক্টোবর বার্মিংহামে অনুষ্ঠিত হবে ঈদে মিলাদুন্নবীর বর্ণাঢ্য র‌্যালি

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২৩ | আপডেট: ৬:৪১:অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২৩

আহমেদ সুহেল : পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে আগামী ৮ অক্টোবর বার্মিংহামে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়েছে। ইসলাম ধর্মের বিভিন্ন দিক এবং মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর জীবনাদর্শ সঠিকভাবে তুলে ধরার প্রয়াসে বার্মিংহাম আনজুমানে আল ইসলাহ‘র উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে এই র‌্যালি আয়োজন ছাড়াও এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। গত ২০ সেপ্টেম্বর বার্মিংহামে বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কর্মসূচি পালনের কথা জানানো হয়। বার্মিংহাম আনজুমানে আল ইসলাহ‘র উদ্যোগে অনুষ্ঠিত উক্ত সংবাদ সম্মেলনে মৌলানা বদরুল হকের সঞ্চালনায় লিখিত বক্তব্য পাঠ করেন বার্মিংহাম আনজুমানে আল ইসলাহ‘র সাধারণ সম্পাদক শামিম আল মামুন রুমেল। সংবাদ সম্মেলন থেকে গত বছর একই কর্মসূচি সফলভাবে সম্পন্ন হওয়ার কথা উল্লেখ করে এবছরও ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আগামী ৮ অক্টোবর অনুষ্ঠিত হতে যাওয়া বণ্যাঢ্য র‌্যালি,আলোচনা সভা ও দোয়া মাহফিল সফল করতে আনজুমানে আল ইসলাহ‘র সকল নেতাকর্মীসহ সর্বস্থরের মুসলমানদের অংশ নেওয়ার আহবান জানানো হয়।

ক্বারী মাওলানা হাবিবুর রহমানের পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং ক্বারী মাওলানা আবুল খায়েরের নাত পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া সংবাদ সম্মেলনে বার্মিংহামের বাংলা গণমাধ্যম কর্মীরা ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আঞ্জুমানে আল ইসলাহর যুগ্ম সম্পাদক দি ব্রিটিশ মুসলিম স্কুলের অধ্যক্ষ মাওলানা কাদির আল হাসান,বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারের চেয়ারম্যান প্রবীণ কমিউনিটি নেতা আলহাজ্ব নাসির আহমদ, যুক্তরাজ্য আঞ্জুমানে আল ইসলাহর উপদেষ্টা এমদাদ হোসাইন,মিডল্যান্ডস আঞ্জুমানে আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা মোঃ হুসাম উদ্দিন আল হুমায়দী,বাংলাদেশ আঞ্জুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আখতার হোসেন জাহেদ,বার্মিংহাম শাখার সহ-সভাপতি মাওলানা আতিকুর রহমান,বাংলাদেশ কাউন্সিলের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস রাজু,স্যান্ডওয়েল আঞ্জুমানে আল ইসলাহর সম্পাদক হাফিজ আলী হোসেন বাবুল প্রমূখ।

উল্লেখ্য মিডল্যান্ডস আনজুমানে আল ইসলাহ‘র সহযোগিতায় বার্মিংহাম আনজুমানে আল ইসলাহ‘র উদ্যোগে আগামী ৮ অক্টোবর অনুষ্ঠিত হতে যাওয়া র‌্যালি বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারের কার পার্ক থেকে শুরু হয়ে পার্শ্ববতী বিভিন্ন শহর প্রদক্ষিণ করে আবারো বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারের কার পার্কে এসে সমাপ্ত হবে। র‌্যালি শেষে অনুষ্ঠিত হবে আলোচনা ও দোয়া মাহফিল।