ছাত্রদলের নতুন কমিটির কাছে শক্তিশালী আন্দোলন গড়ে তোলার আহ্বান ফখরুলের

প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২২ | আপডেট: ৮:০৪:অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২২

 

জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন নেতারা দ্রুত পূর্ণাঙ্গ কমিটি করে শক্তিশালী আন্দোলন গড়ে তুলবেন- এমন প্রত্যাশার কথা জানালেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার সদ্য ঘোষিত ছাত্রদলের আংশিক কমিটির নেতাদের নিয়ে রাজধানীর চন্দ্রিমা উদ্যানের বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে ছাত্রদল নেতাদের শপথ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘ছাত্রদলের নতুন নেতৃত্ব তারা অতি অল্প সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে সারাদেশে জাতীয়তাবাদী ছাত্র দলকে অতীত ঐতিহ্য অনুযায়ী একটি শক্তিশালী সংগঠনে পরিণত করবে। গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে তারা তাদের অক্ষুন্ন রাখবে এবং সামনের দিকে দৃঢ়ভাবে এগিয়ে যাবে।’

এরআগে ছাত্রদল সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবন ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সিনিয়র সহসভাপতি রাশেদ ইকবাল খান, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব ও সাংগঠনিক সম্পাদক আবু আফসান মোহাম্মদ ইয়াহইয়াকে নিয়ে বিএনপি মহাসচিব শেরে বাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পণ করেন।

পরে সমাধির সামনে নতুন ছাত্র নেতৃত্ব মুঠবদ্ধভাবে হাত উঁচিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার ও দলের চেয়ারপারসনের খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে শপথ বাক্য পাঠ করেন।

শপথে জিয়া পরিবার ও বিএনপির মর্যাদা রক্ষার অঙ্গীকার করেন ছাত্রদলের নেতারা।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আবদুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা ড. আসাদুজ্জামান রিপন, ফজলুল হক মিলন, আজিজুল বারী হেলাল, হাবিবুর রশীদ হাবিব, আকরামুল হাসান, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, যুবদলের সুলতান সালাহউদ্দিন টুকু, ছাত্রদলের সদ্য বিদায়ী সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল উপস্থিত ছিলেন।

গত ১৭ এপ্রিল ফজলুর রহমান খোকন ও ইকবাল হোসেন শ্যামলের নেতৃত্বে ছাত্র দলের কমিটি বিলুপ্ত করে শ্রাবন ও জুয়েলের নেতৃত্বে ৫ সদস্যের আংশিক কমিটি অনুমোদন দেন ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।