মঞ্চে খালেদা এবং তারেক জিয়ার চেয়ার খালি রেখে বরিশালে সমাবেশ শুরু

প্রকাশিত: ২:০২ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২২ | আপডেট: ২:০২:অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২২

বরিশালে জোহরবাদ সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও শনিবার (৫ নভেম্বর) সকাল ১০টার পর থেকেই শুরু হয়েছে বিএনপির বরিশাল বিভাগীয় সমাবেশ।

নগরীর বঙ্গবন্ধু উদ্যনে প্রায় ১০ হাজার নেতাকর্মীদের উপস্থিতিতে এ সমাবেশ শুরু হয়। তবে সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল আসতে শুরু করে সমাবেশস্থলে। বেলা বাড়ার সাথে সাথে আরও কয়েক হাজার নেতাকর্মী সমাবেশ উপস্থিত হন বলে জানান বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক।

তিনি বলেন, এই সমাবেশটি জনসমূদ্রে পরিণত হচ্ছে।

এদিকে, সকাল সাড়ে ১০টার দিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য মঞ্চের মাঝখানে চেয়ার খালি রেখে সমাবেশ শুরু হয়। এর আগে পবিত্র কোরআন তেলাওয়াতের পর দোয়ায় খালেদা জিয়া, তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়। এরপর পরই স্থানীয় নেতারা বক্তব্য দেওয়া শুরু করেন।

সমাবেশের প্রথম পর্যায়ে বরিশাল বিভাগের বিভিন্ন জেলা থেকে আগত সভাপতি ও আহ্বায়করা বক্তব্য দিচ্ছেন। বক্তারা বলেন, ‘আমরা আন্দোলন-সংগ্রামের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করবো ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো। আমাদের এ আন্দোলন গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন।’

সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি এবং স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস থাকবেন প্রধান বক্তা হিসেবে। এছাড়া স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানসহ জাতীয় ও স্থানীয় নেতারা বক্তব্য রাখবেন।