লন্ডন বাংলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক সম্মেলন ও নির্বাচন সম্পন্ন

প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২২ | আপডেট: ১:৪৭:অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২২

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে লন্ডনবাংলা প্রেসক্লাবের দ্বিবার্ষিক সম্মেলন ও সাধারণ নির্বাচন  ৩০শে জানুয়ারী রবিবার সম্পন্ন হয়েছে। বিলেতের বাংলা মিডিয়ার সর্ব বৃহৎ এ সংগঠনের নির্বাচনকে ঘিরে ছিল উৎসব মুখর পরিবেশে।

পূর্ব লন্ডনের একটি হলে অনুষ্ঠিত উক্ত নির্বাচনে ১৫টি পদের বিপরিতে দু’টি প্যানেলের মোট ৩০ জন ও স্বতন্ত্র হিসেবে ৩ জন সহ মোট ৩৩ জন প্রার্থী ১৫টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন।

তিনটি পর্বে অনুষ্ঠিত এই সভায় বেলা ২টা থেকে ৬.৩০ ঘটিকা পর্যন্ত ভোট প্রদান চলে। রাত ১১.৩০ মিনিটে নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করেন। এতে ক্লাবের বর্তমান সভাপতি মোহাম্মদ ইমদাদুল হক চৌধুরী ১৮২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী মুহাম্মদ আব্দুস সাত্তার ভোট পেয়েছেন ১২৮টি। সাধারণ সম্পাদক পদে তাইসির মাহমুদ ১৭৬টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী মুসলেহ উদ্দিন আহমদ পেয়েছেন ১৩১টি ভোট। কোষাধ্যক্ষ পদে সালেহ আহমদ ১৭৮টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী আব্দুল কাদির চৌধুরী মুরাদ পেয়েছেন ১২০টি ভোট।

 

আরও পড়ুন: বার্মিংহাম বাংলা প্রেসক্লাবের প্রতিবাদ সভা

 

উল্লেখ্য, ঐতিহ্যবাহী এই সংগঠনের নির্বাচন প্রতি দুই বছর অন্তর হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাস এর কারনে গত বছর ২০২১ সালে তা হয় নি।

অন্যান্যদের মধ্যে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন ;

এসিসটেন্ট ট্রেজারার-মোহাম্মদ আব্দুল কাইয়ুম (১২৫ ভোট), অরগেনাইজিং সেক্রেটারি -ইমরান আহমদ (১৬১ ভোট), মিডিয়া এন্ড আইটি সেক্রেটারি -মো: আবদুল হান্নান (১৭৫ ভোট), ইভেন্ট এন্ড ফ্যাসিলিটিস সেক্রেটারি -মো: রেজাউল করিম মৃধা (১৭৪ ভোট)।

নির্বাহী সদস্যগন : আহাদ চৌধুরী বাবু (প্রাপ্ত ভোট ২১৬), নাজমুল হোসেন ( ১৭৩ ভোট), আনোয়ার শাহজাহান (১৫৪ ভোট), মো: সারওয়ার হোসেন ( ১৪৮ ভোট)।শাহনাজ সুলতানা (১৪৭ ভোট)।